Title.jpg
আপনি কি পরীক্ষার রেজাল্ট নিয়ে চিন্তিত?
আগের পরীক্ষার রেজাল্ট দেখে সন্তুষ্ট নন?   
অনেক প্রাইভেট টিউটর রেখেও আশানুরূপ ফল হচ্ছেনা? 
লেখাপড়ায় এবং বিভিন্ন পরীক্ষায় অভূতপূর্ব সাফল্য লাভ করতে- 
ছাত্র-ছাত্রীদের জন্য একান্ত প্রয়োজনীয় এক বিশেষ ট্রেনিং! 
 
ছাত্র-ছাত্রীদের জন্য এক অভাবনীয় সুযোগ!
শিখে নাও মেমোরী টেকনিক - লার্নিং টেকনিক, এবং পরীক্ষার সময় টেনশন-ফ্রী থাকার টেকনিক!
লেখাপড়া ঠিকমতো মনে রাখা এক বড় সমস্যা। এখানে শেখানো হয়- কী টেকনিকে লেখাপড়া করলে, সবকিছু পরিস্কার মনে থাকবে। এছাড়া, পরীক্ষার সময় জানা বিষয়ও টেনশনের ফলে মনে পড়েনা। এখানে শেখানো হয়- পরীক্ষার কি ভাবে টেনশন মুক্ত থেকে, যথাযথ উত্তর দিয়ে পরীক্ষায় চরম সাফল্য লাভ করা যায়। এছাড়াও জেনে নিন- চঞ্চলতা-অস্থিরতা, ক্রোধ-উত্তেজনা থেকে মুক্তির উপায়, আগ্রহ-মনোযোগ বৃদ্ধির উপায়, আর বয়সন্ধিকালের কঠিণ সমস্যার সহজ সমাধান।  
শেখাচ্ছেন- বিশিষ্ট মনোবিদ ও শিক্ষাবিদ - সুমেরু রায়  (মহর্ষি মহামানস) 
মাইন্ড সায়েন্টিস্ট, সেজ (ঋষি), মেন্টর, কোচ অফ : সেলফ-ডেভালপমেন্ট এডুকেশন, 'মহামনন' মেডিটেশন, লেখক- মানবধর্মই মহাধর্ম, মহাবাদ।
Google Search> Sumeru Ray / MahaManas
আজকের এই দ্রুতগতির যুগে- তীব্র প্রতিযোগিতায়- অতিসাধারণ হয়ে থাকলে চলবে না। হতে হবে এক্সপার্ট অথবা হতে হবে অসাধারণ!  
পরীক্ষায় অনেক বেশি নম্বর পেতে চাও? 
এবার, এই অতুলনীয় প্রশিক্ষণ নিয়ে -হয়ে ওঠো সবার সেরা। 
পরবর্তী ক্লাসের জন্য আজই যোগাযোগ করুণ। এই সুযোগ হারাবেন না।
দুই মাসে, মাসে মোট আটটি ক্লাস নিয়ে, অতি সহজ-সরল পদ্ধতিগুলি নিয়মিত অনুশীলন এবং তার প্রয়োগ ক'রে, একজন স্টুডেন্ট সাফল্যের শিখরে উঠতে সক্ষম। 
 
 
স্থান- ২২, মিউনিসিপালিটি রোড, ডাঙ্গাপাড়া, কালনা।   (হিন্দু গার্লস স্কুলের নিকট)
যখনই আসবেন, ফোন করে আসুন- ৮৫৩৮৮০৫৭৫১  / ৯৭৩৩৯৯৯৬৭৪

We have come here on an educational tour. Gradually gaining high to higher consciousness –is the inherent purpose of human life. Here, as much as we could be enriched with consciousness –acquiring experience-knowledge, so much we would be benefited.

From spiritual view-point, at that time –when we go away from here –forever, nothing will go along with us, except consciousness.  –MahaManas

  

‘স্টাডি-স্কিল ’-এর ক্লাস/ওয়ার্কশপের সাধারণ নিয়মাবলী-
  • আট (৮) বছর বয়সের ঊর্ধে সব বয়সের (বয়স অনুযায়ী পরিণত ও সুস্থ) ছাত্র-ছাত্রীগণ এই প্রশিক্ষণ নিতে পারবে।  অল্প বয়সী আট (৮) বছরের নিম্নে) ছাত্র-ছাত্রীদের ক্ষেত্রে, তাদের মা-বাবা এই পদ্ধতি শিখে নিয়ে, তাদের সন্তানকে শেখাতে পারবেন।  

 

  • আট (৮) বছরের কম বয়সীদের এই ক্লাসে বা সেমিনারে প্রবেশ নিষেধ।     

 

  • সপ্তাহে দুটি করে, এক (১) মাসে মোট আটটি (৮টি) ক্লাস। সাধারণত, মোট ৮টি ক্লাস নেওয়া হবে।     ছাত্র-ছাত্রীদের মা/বাবা/ অভিভাবকদের  (যেকোনো একজন)-এর জন্য অতিরিক্ত একটি স্পেশাল ক্লাস (ফ্রীতে) দেওয়া হবে।   

 

  • আট (৮) থেকে কুড়ি (২০) বছরের ছাত্র-ছাত্রীদের সাথে তাদের বাবা/মা /অভিভাবক যে কোনো একজনকে এই ক্লাসে বা ওয়ার্কশপে উপস্থিত থাকতে হবে। তার জন্য অতিরিক্ত কোনো ফিস লাগবে না। 

 

  • কারো কোনো প্রশ্ন থাকলে, ক্লাসের বা সেমিনারের শেষে প্রশ্ন করবেন। কোনো কারণে ক্লাসে অনুপস্থিত থাকলে, তার জন্য অতিরিক্ত সময় দেওয়া সম্ভব নয়। প্রয়োজনে, অতিরিক্ত ফিস জমা দিয়ে পরবর্তী ক্লাস বা সেশনে বসা যাবে।

ক্লাস ও সেমিনার চলাকালীন প্রত্যেকের কর্তব্য-- 

 

  • সেমিনার এবং ক্লাস চলাকালীন মোবাইল ফোন বন্ধ রাখুন। অযথা কথা বলবেন না।

  • কারো সাথে কোন রকম আলোচনা বা কথাবলা বন্ধ রাখুন। 

  • শান্তি বজায় রাখুন। ঝামেলা এড়িয়ে চলুন। কাউকে বিরক্ত করবেন না। 

  • শিক্ষকের কথা মন দিয়ে শুনুন, এবং নিজের কর্তব্য করুণ। এছাড়া, শিক্ষকের দেওয়া কর্মভার (হোমটাস্ক) বাড়িতে গিয়ে নিয়মমেনে অভ্যাস করবেন। 

  • ক্লাসে প্রত্যেককে আনতে হবে—

  • খাতা ও কলম

  • ১টি বেডসিট বা বেড কভার

  • পানীয় জলের বোতল

  • মোবাইল ফোনে ব্যবহারযোগ্য চীপ 

  • ছাত্র-ছাত্রীদের দেওয়া হবে—

  • স্টাডি মেটিরিয়ালস সহ অন্যান্য শিক্ষণীয় বিষয়ের উপর—   সুমেরু রায়ের লেখা আর্ট অফ লার্নিং নামে বইয়ের একটি কপি।    ( ক্লাস বা ওয়ার্কশপে যে বিষয় গুলি শেখানো হয়, তার বাইরে— অতিরিক্ত কিছু প্রয়োজনীয় বিষয় নিয়ে— এই বইটি তৈরী করা হয়েছে।)।

 

ছাত্র-ছাত্রীদের সুস্থতা— সাফল্য— উন্নতির  ক্ষেত্রে সঠিক খাদ্য-পানীয় এবং যথাযথ আহার-বিহার-নিদ্রা প্রভৃতির গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। স্বাস্থ্যবিধি জানা এবং তা’ মেনে চলা একান্ত প্রয়োজন। আমাদের ক্লাস/ওয়ার্কশপে      
এ’ সম্পর্কে আলোকপাত করা হবে।
লেখাপড়ায় আগ্রহ কম— মনোযোগ নেই? অঙ্ক/ইংরেজিতে ভীতি? স্মরণশক্তি কম? অল্পতেই টেনশন? এছাড়া, ছাত্র-ছাত্রীদের বিভিন্ন শারীরিক ও মানসিক সমস্যার জন্য আমাদের চিকিতসা বিভাগে আসুন। 
*মহামানস প্রদর্শিত ম্যানমেকীং এডুকেশনের একটি অঙ্গ।

এককালীন কিছু অর্থ ব্যয় ক’রে— সারা জীবনের জন্য অমূল্য সম্পদ লাভ করুন।

 

ফিস— গ্রুপ ক্লাস :

জনপ্রতি ৮টি ক্লাসের জন্য — ৩০০০,

ছাত্র-ছাত্রীর সাথে একজন অভিভাবক থাকতে পারবেন।

 

 

সপ্তাহে দুটি করে, মোট আট দিনের এই দুর্লভ প্রশিক্ষণ নিয়ে, নিয়মিত অনুশীলন এবং তার প্রয়োগ ক’রে, একজন ছাত্র/ছাত্রী সাফল্যের শিখরে উঠতে সক্ষম!

 

* সংগৃহীত অর্থ  ‘মহামনন’  আত্মবিকাশ শিক্ষা কেন্দ্র (MahaManan: Self-Development Education Centre) স্থাপনের উদ্দেশে ব্যয়িত হবে।   

বিঃদ্রঃ- ভারতের বিশিষ্ট মেমোরী টেকনিশিয়ানদের প্রশিক্ষন এবং আমাদের এই প্রশিক্ষণের মধ্যে কিছু পার্থক্য আছে। আমরা মনেকরি, শুধু টেকনিক শিখলেই হবেনা, টেকনিক শেখার সাথে সাথে, মনের ক্ষমতা— যোগ্যতা ও সুস্থতাও বাড়িয়ে তুলতে হবে। সুমেরু রায় দীর্ঘকাল যাবত মানসিক চিকিতসা এবং মনোবিকাশ কার্যক্রমের সাথে যুক্ত এবং গবেষনারত। তার সম্পর্কে জানতে হলে—
গুগল সার্চ করুন= Sumeru Ray / MahaManas 
এই প্রশিক্ষণের গুরুত্ব বুঝতে পারলে, তখন আর অর্থ ও সময় কোনো বাধা হয়ে দাঁড়াবে না।

 

 

 

 

 

তিনি বহুমুখী সৃজনক্ষমতা সম্পন্ন— বহুব্যপক অভিজ্ঞতা সম্পন্ন মনোবিদ ও শিক্ষাবিদ। একজন জ্ঞানপথের ও বিকাশপথের পথিক। পৃথিবীর মুক্ত-পাঠশালায় তিনি আজও অবিরাম শিক্ষা গ্রহন করে চলেছেন।

বিভিন্ন বিকল্প-চিকিৎসা পদ্ধতিতে তাঁর গভীর জ্ঞানের পরিচয় পাওয়া যায়। তিনি নিজেও একটি নতুন চিকিৎসা পদ্ধতির জনক, তার নাম— মহাপ্যাথি, সংক্ষেপে— এমপ্যাথি।

মহর্ষি মহামানস একজন সত্যদ্রষ্টা দার্শনিক। তাঁর সারাজীবনের সবচাইতে বড় অবদান হলো— ‘মহাবাদ’ নামে একটি অসাধারণ গ্রন্থ।যুক্তিসম্মত আধ্যাত্মিক দর্শনসহ— আধ্যাত্মিক মনোবিজ্ঞান এবং আত্মবিকাশ শিক্ষায় সমৃদ্ধ এই গ্রন্থ আমাদেরকে আমাদের প্রকৃত স্বরূপের সাথে পরিচয় করিয়ে দেয়।

বিভিন্ন শিল্প-কলা, সঙ্গীত—সাহিত্য, ধ্যান-যোগসহ আধুনিক প্রযুক্তিতেও তাঁর সমান আগ্রহ। তাঁর সম্পর্কে আরো জানতে, গুগল সার্চ-এর সাহায্য নিন। 

সুমেরু রায়, আধ্যাত্মিক জগতে তিনি মহর্ষি মহামানস নামে পরিচিত। এক কথায়, তিনি হলেন— একালের একজন মহান মানব-হিতৈষী ঋষি-বিজ্ঞানী-দার্শনিক। সারাজীবন ধরে তিনি মানুষের প্রকৃত বিকাশ এবং জীবনের পরমসত্য অন্বেষণ তথা উন্মোচনের লক্ষ্যে নিরিলসভাবে কাজ করে চলেছেন।

মানুষকে অজ্ঞান-অন্ধত্ব থেকে মুক্ত করতে— মানবমনের সঠিক বিকাশ ঘটাতে, তিনি সুদীর্ঘকালের অক্লান্ত প্রচেষ্টায়— মানুষ গড়ার এক অত্যুৎকৃষ্ট শিক্ষাপদ্ধতি আমাদের দিয়েছেন। যার নাম— ‘মহামনন’ আত্মবিকাশ শিক্ষাক্রম।

ওয়ার্কশপ:  মোট ৮টি ক্লাস, সপ্তাহে ২টি করে ক্লাস।
কোর্স ফি- ৩০০০/- টাকা মাত্র।
দেওয়া হবে- স্টাডি-স্কিল /আর্ট অফ লার্নিং বই-এর একটি কপি, এবং অন্যান্য স্টাডি মেটিরিয়ালস। 
লকডাউন ও তৎপরবর্তী বিশেষ অফার!
৫০০০/- এর পরিবর্তে কোর্স ফি এখন মাত্র ৩০০০/-
পরবর্তী প্রোগ্রামের জন্য স্পনসর চাই। 
স্ট্রেস ম্যানেজমেন্ট কোর্স  
শিখেনিন কিভাবে টেনশন মুক্ত হয়ে শান্তিপূর্ণ জীবন যাপন করা যায়  সপ্তাহে একদিন করে, মোট পাঁচটি ক্লাস 
স্কিল অফ স্টাডিজ